আল্লাহ্‌ দীল বদলে দাও
- আবু আফফান - ২য় কবিতা ০৭-০৫-২০২৪

আমার দীল বদলে দাও
আমার গাফলেতে মগ্ন দীল বদলে দাও।
খোদা দয়া কর, দীল বদলে দাও
বদলে দাও দীলের দুনিয়া।

আমার অবাধ্য দীল বদলে দাও
গুনাগার হয়ে আর কত বয়স পাড় করব ।
বদলে দাও আমার রাস্তা, দীল বদলে দাও,
আমার গাফলেতে ডুবা দীল বদলে দাও।

হৃত্স্পন্দনে তোমার নাম শুনে তৃপ্ত হব,
করব কুরবানী নিজের সব খুশি, দীল বদলে দাও।
তুমি ভালবেসে দীল বদলে দাও
আমার গাফলেতে ডুবা দীল বদলে দাও।

পড়ে আছে তোমার দ্বারে দীলের টুকরা
থাকতে চাই না ভাঙা দীল নিয়ে ,
আল্লাহ্‌, দীল বদলে দাও
আমার গাফলেতে মগ্ন দীল বদলে দাও।

তোমার জান্নাতে যেতে চাই আল্লাহ্‌
ফরিয়াদ কবুল কর মাওলা
করে নাও নিজের বান্দা , দীল বদলে দাও,
আমার গাফলেতে মগ্ন দীল বদলে দাও।

(জুনায়েদ জামসেদ এর উর্দ্দু “মেরা দীল বদল দে” অনুসারে লিখা, তারিখঃ-৩১.০৫.২০১৬ ইং)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।